রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি)

প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি)

 

বীরগঞ্জ (দিনাজপুর) থেকে মোঃ রফিকুল ইসলামঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, পরিপূর্ণ মানুষ হতে আমাদের রবীন্দ্রনাথ ও নজরুলকে জানতে হবে। আর প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশকে চিন্তা করা যায় না।

রোববার (২২ জানুয়ারি ২০২৩ খ্রিঃ) বিকেলে বীরগঞ্জ সরকারি কলেজের আয়োজনে বার্ষিক দোয়া মাহফিল, সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। কারণ গত ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়নে সরকারের বিভিন্ন কার্যক্রমের ফলে বাংলাদেশ আর্থ-সামাজিকভাবে ঘুরে দাঁড়িয়েছে। জনগণ এর সুফল ভোগ করছে। তাই আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনার কোন বিকল্প নাই।

বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ কে এম মাসুদুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম বলেন, শিক্ষার গুণগত মান উন্নয়ন করতে হলে প্রত্যেক শিক্ষককে তার সঠিক দায়িত্ব পালন করতে হবে। স্মার্ট শিক্ষার্থী গড়ে তুলতে হলে শিক্ষকদেরও স্মার্ট হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। কিন্তু এটি তখনই সম্ভব হবে, যখন আমরা সবাই যার যার অবস্থান থেকে সঠিক দায়িত্ব পালন করে যাবো।

সভাপতির বক্তব্যে ড. এ কে এম মাসুদুল হক বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় নিজেদের সন্তানদের চিকিৎসক, ম্যাজিষ্ট্রেট বানানোর প্রতিযোগিতায় ব্যস্ত হয়ে পড়ছি। কিন্তু আমরা তাদের সংস্কৃতি চর্চা, খেলাধুলা থেকে দুরে রাখছি। শুধু লেখাপড়া শিখে শিক্ষিত হলেও প্রকৃত মানুষ হতে হলে সংস্কৃতি চর্চা করতে হবে। তিনি বলেন, আমরা বাংলাদেশকে একটি সৃজনশীল বাংলাদেশ গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন আমরা তার বাস্তবায়ন করতে চাই।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীরে মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এর আগে সকালে বার্ষিক দোয়া মাহফিল, সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম। এদিকে একই দিন কলেজের ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মূর‌্যাল উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি। দিনব্যাপী অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x